৮ মার্চ, ২০১১

কচি-কাঁচার ওয়ার্কশপ, ৬ই মার্চ ২০১১




৬ই মার্চ ২০১১ কচিকাঁচা তথা "দিয়ালা" ওয়েব ম্যাগাজিনের আয়োজনে দক্ষিণ কলকাতার কৌশিক হলে হয়ে গেল ছোট ছোট কচি-কাঁচাদের পেন্টিং এবং মাস্ক মেকিং ওয়ার্কশপ  । 

প্রদীপ জ্বালিয়ে  অনুষ্ঠানের সূচনা করলেন ডায়রেক্টরেট অফ টেকনিকাল এডুকেশানের ডিরেক্টর ডাঃ সজল দাশগুপ্ত । তাঁর সুচিন্তিত বক্তব্যে আমরা ঋদ্ধ হলাম ।ছোট শিশুদের পড়াশুনার ফাঁকে ফাঁকে ক্রিয়েটিভিটির জোয়ারে ভাসানোর উদ্দেশ্যে দিয়ালা ওয়েবজিনের কর্মকান্ডের ভূয়সী প্রশংসা করলেন তিনি ।

দিয়ালার দুই সম্পাদক অনন্যা ব্যানার্জি এবং সঞ্জীব শিকদার দিয়ালার সক্রিয় সদস্য হিসেবে উপস্থিত ছিলেন । ছোটদের মাস্ক মেকিং ওয়ার্কশপ কন্ডাক্ট করলেন শ্রীমতি মধুছন্দা মজুমদার এবং পেন্টিং ওয়ার্কশপ কন্ডাক্ট করলেন আর্ট কলেজের প্রাক্তন ছাত্র   শ্রী স্নেহাশিস মাইতি । আমার সাথে দিয়ালা ওয়েব ম্যাগাজিনের অন্য লেখক লেখিকারাও উপস্থিত ছিলেন ঐ অনুষ্ঠানে । অন্যতম কবি শ্রী সুবীর বোস, গল্পকার অতনু ব্যানার্জি,  শ্রী কল্যানবন্ধু মিত্র , শ্রীমতী রেখা মিত্র,  শ্রী উতপল চক্রবর্তী  এবং ঋত্বিকা ভট্টাচার্য ছিলেন ঐদিনের অনুষ্ঠানে । 

১৬ বছরের অনুর্দ্ধ কিশোরদের জন্য ত্রৈমাসিক দ্বিভাষিক ওয়েব ম্যাগাজিন হিসেবে দিয়ালা ইতিমধ্যেই অনেক প্রতিষ্ঠা পেয়েছে  । ভবিষ্যতে এর আরো সাফল্য  কামনা করি আর সমাজমূলক কাজকর্মে কচিকাঁচার এই প্রয়াসকে কুর্ণিশ জানাই ।




কোন মন্তব্য নেই: