৮ সেপ্টেম্বর, ২০০৯

একালের স্বনামধন্য কবি জয় গোস্বামীর হাতে "মোর ভাবনারে" প্রকাশিত হল মহালয়ার পুন্য লগ্নে




জীর্ণ পাতাঝরার বেলায়, তোমাদের এই হাসিখেলায়, হঠাত্‌ মনে হল একটি কবিতার ব‌ই লেখাই যায়। অনেক কবিতা জমে ছিল। বন্ধু, হিতাকাঙ্খীদের প্রশ্রয়ে, আর সর্বোপরি আমার বাবা শ্রী নরেন্দ্রলাল বন্দ্যোপাধ্যায়ের উত্‌সাহে আজ আমার এই ব‌ই প্রকাশিত হল।
বিনম্র শ্রদ্ধা জানাই তাঁদের যাঁরা আমার পাশে এসেছেন, ভালবেসেছেন, আমার লেখার কদর করেছেন। কৃতজ্ঞতা জানাই সেই সকল শুভানুধ্যায়ীদের, যাদের উতসাহে আমি আবেগ তাড়িত হয়ে, মোর ভাবনাগুলিকে একসূতোয় গাঁথতে সক্ষম হলাম।
বহুদিন ধরেই কাগজে কলমে বাংলা লিখি কিন্তু কম্পিউটারে সহজ, সাবলীলভাবে বাংলা লেখার প্রযুক্তির জন্য বেশ কয়েক বছর ধরে হাতড়ে মরেছি। খোঁজ পেয়েছি softwareএর, কিন্তু সেগুলি কোনোটাই সেই অর্থে খুব user-friendly নয়। অবশেষে ইন্টারনেটের মাধ্যমে খোঁজ পেলাম দীপায়ন সরকারের। তাঁর ইউনিকোড-ভিত্তিক বাংলা লেখার softwareএ অতি সহজে বাংলা লিখতে শুরু করলাম এবং আমার বাংলায় ব্লগ লেখার সূচনা হোল। আমি দীপায়নের সহজ প্রযুক্তির সাহায্যে এই ব‌ইটি সম্পূর্ণ নিজে টাইপ করেছি আর সব টেকনিক্যাল দিকগুলি দেখেছেন আমার স্বামী ডঃ পৃথ্বীশ মুখার্জি। আমার পুত্র শুভায়ন আমার ব‌ইটি অলংকৃত করতে সাহায্য করেছে। সুন্দর প্রচ্ছদের জন্য আমি ধন্যবাদ জানাই আমাদের পরম সুহৃদ আর্ট কলেজের কৃতী ছাত্র শুভেন্দু দাস কে।
এদের সহযোগিতায় আমার কাব্যমালিকা "মোর ভাবনারে" আজ সফল রূপে রূপায়িত করতে পেরে আমি সত্যি আনন্দিত ।


To purchase this book please use the following form to send me an email

Price is Rs 60 plus postage [ Rs 15 by DTDC within Calcutta ]

৪টি মন্তব্য:

aR বলেছেন...

প্রথমেই আপনাকে অভিনন্দন জানাই। আপনার এতদিনের স্বপ্ন সফল হল বলে। 'মোর ভাবনারে' বইটি প্রকাশ হল বলে আমারও আনন্দ লাগছে।

ও হ্যাঁ, বাংলা তারিখের পাশাপাশি এখন সেইদিন কি বার তাও দেখাতে পারবেন। নতুন কোড আপডেট করেছি। এই পাতায় পরীক্ষা করে দেখতে পারেন।

coffeehouseraddablog বলেছেন...

অভিনন্দন!! আপনার ব্লগ ঘুরে দেখলাম, খুবই সুন্দর লেখেন। আপনি কফি হাউসের আড্ডায় লিখতে পারেন। নিচের সাইটে এসে ঘুরে যান।
coffeehouseradda.com

Sushanta Kar বলেছেন...

আমি এই পৃষ্ঠা আগেই পড়েছি। কিন্তু বই খুলে দেখার ব্যাপারটা তত বুঝিনি তখন। আজ আপনি বলাতে জেদ চেপে গেল। কবি পরিচিতি পর্যন্ত এখানে আছে। তাইতো? বেশ ভালোই হয়েছে। নিজের হাতে কম্প্যূটারে করেছেন। এটাইতো বেশ প্রসংশনীয়। কম্প্যূটার যুগে বাংলা চলে না, এই কুসংস্কার যাদের তাদের গালে এক জোর চপেটাঘাত করেছেন।আপনাকে অভিনন্দন!!! শুধু আপনি 'Avro' ব্যবহার করুন আর সোলেইমান লিপি বা আদর্শলিপি ডাউনলোড করে নিন। এখানে আপনি প্রচুর বাংলা ফণ্ট পাবেন। শ্রীলিপির মতো। আরো ভালো করে সাজাতে পারবেন। আমাকে একটা কপি পাঠিয়ে দিন। আপনার SBI একাউন্ট থাকলে জানাবেন। টাকা জমা হয়ে যাবে।আপনার সঙ্গে আলাপ হয়ে আমিও বড্ড উপকৃত হব বলে মনে হচ্ছে। শুভ দীপাবলি !

unplanned plan বলেছেন...

anek anek suveccha r avinandon roilo apnar notun jatrapother suvo aromver jonye.ei path safolatay vore uthuk ei kamona kori.
valo thakben